• জাতীয়

    মিরপুরে ফের সড়ক অবরোধ করে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

      নিজস্ব প্রতিনিধিঃ ১ নভেম্বর ২০২৩ , ২:১৮:৪৮ প্রিন্ট সংস্করণ

    বেতন বৃদ্ধির দাবিতে রাজধানী ঢাকার মিরপুরে দ্বিতীয় দিনের মতো আন্দোলন করছেন পোশাক শ্রমিকরা। বুধবার (১ নভেম্বর) সকাল থেকে তারা সড়কে অবস্থান নেন। এর ফলে মিরপুর ১০ নম্বর থেকে ১৪ নম্বর পর্যন্ত সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে গেছে।

    সকাল ৮টা থেকে ৯টা পর্যন্ত শ্রমিকরা মিরপুর ২, ৭, ১০ ও ১৩ নম্বর গোল চত্বরে অবস্থান নেন। এ সময় এই এলাকায় যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। সকাল ৯টায় মিরপুর ১০ নম্বর গোল চত্বর থেকে ১৪ নম্বরের দিকে চলে যান তারা।

    এ সময় কয়েকটি পোশাক কারখানার ফটক ভাঙচুর করতে দেখা যায় শ্রমিকদের। সকাল ১০টার দিকে শ্রমিকরা মিছিল নিয়ে আবার মিরপুর ১০ নম্বর গোল চত্বরের দিকে যান।

    নূন্যতম মজুরি নির্ধারণের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেন শ্রমিকরা। একই দাবিতে বুধবার আবারও রাজপথে নামেন শ্রমিকরা।

    বিভিন্ন প্রতিষ্ঠানের হাজারো শ্রমিকরা একত্র হয়ে মিরপুরের পল্লবী এলাকা থেকে বিক্ষোভ আন্দোলন করে ১০ নম্বর গোল চত্বর ও মিরপুর ২ নম্বর ঘুরে মিরপুর ১ নম্বরে এসে অবস্থান নেন।

    কশ্রমিকরা জানান, মিরপুর টেকনিক্যাল মোড়ে গিয়ে তারা আবার বিক্ষোভ মিছিল করে একই পথ ধরে পল্লবী গিয়ে তাদের বিক্ষোভ সমাবেশ শেষ করবেন।

    কাঠ, বাঁশ, পাইপ নিয়ে শ্রমিকরা স্লোগানসহ বিক্ষোভ সমাবেশ করেন। এ সময় রাস্তায় যান চলাচল বন্ধ হলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের শ্রমিকদের সঙ্গে কথা বলতে দেখা যায়।

    ডিএমপির পল্লবী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহফুজুর রহমান মিয়া অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউনকে বলেন, “আজ সকালে থেকে আবারও গার্মেন্টস শ্রমিকরা মিরপুর ১০ মোড়ে অবস্থান করে। কিছুক্ষণ অবস্থান করে বিক্ষোভকারী আশেপাশের চারদিকে ছড়িয়ে যায়। বর্তমানে পল্লবীর দিকে কিছু শ্রমিক দেখা যাচ্ছে। অন্যরা ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে।”

    আরও খবর

    Sponsered content