• জাতীয়

    জামায়াতের নতুন কর্মসূচি

      নিজস্ব প্রতিনিধিঃ ২৮ অক্টোবর ২০২৩ , ৫:৪৬:১৭ প্রিন্ট সংস্করণ

    রাজধানীতে মহাসমাবেশ শেষ করেছে জামায়াতে ইসলামী। কিছুক্ষণের মধ্যেই নতুন কর্মসূচি ঘোষণা করতে যাচ্ছে দলটি।

    দলটির একটি দৈনিক অগ্রদূত কে জানিয়েছে, বিএনপির মতো জামায়াতে ইসলামীও হরতাল কর্মসূচি দিতে পারে। তবে সেটি সারা দেশে হবে না কি শুধু রাজধানীতে, সে বিষয়টি এখনো নিশ্চিত করতে পারেনি।

    শনিবার (২৮ অক্টোবর) ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অনুমতি না থাকার পরেও যথাসময়ে শুরুর পর বিকেল সোয়া ৩টার মধ্যে মহাসমাবেশ শেষ করে তারা।

    পরে কেন্দ্রীয় জামায়াতে ইসলামীর নির্দেশে আরামবাগ থেকে বেরিয়ে কমলাপুর হয়ে শাহজাহানপুরের দিকে মিছিল নিয়ে বের হয়ে যান দলটির নেতাকর্মীরা। তবে সমাবেশ শেষে নতুন কোনো কর্মসূচি দেয়নি দলটি।

    জামায়াতের নতুন কর্মসূচি
    কর্মসূচি ঘোষণা করে মহাসমাবেশ শেষ করল বিএনপি
    এদিন অনেকটা তড়িঘড়ি করেই মহাসমাবেশ শেষ করেন দলটির নেতারা। সমাবেশে কেন্দ্রীয় নেতাদের বাইরে অন্য কাউকে বক্তব্য দিতে দেখা যায়নি।

    ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতে ইসলামীর আমির নুরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমান।

    তিনি বলেন, কেয়ারটেকার সরকার ছাড়া আর কোনো নির্বাচন হবে না। নির্বাচন হতে দেওয়া হবে না। জীবন দিয়ে হলেও মানুষের অধিকার প্রতিষ্ঠা করতে হবে।

    মুজিবুর রহমান বলেন, আজ ২৮ অক্টোবর লগি-বৈঠা নিয়ে জামায়াতে ইসলামী ও ছাত্রশিবিরের নেতাকর্মীদের হত্যা করেছিল। সাপের মতো মেরেছিল। আমরা সেই ২৮ অক্টোবরের প্রতিশোধ নিতে চাই। তবে হত্যার বদলে হত্যা নয়। আমরা কোরআন ও সুন্নাহর আইন চালু করে প্রতিশোধ নেব ইনশাআল্লাহ। আমাদের কোনো শহীদ ভাইয়ের একটি ফোটা রক্ত বৃথা যেতে দেব না।

    তিনি আরও বলেন, এই মহাসমাবেশে আসার পথে আমাদের অনেক নেতাকর্মীকে আটক করা হয়েছে। তাদের ছেড়ে দিতে হবে। আমাদের জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান, সেক্রেটারি মিয়া গোলাম পরওয়ার, রফিকুল ইসলাম খান, মতিউর রহমান আকন্দসহ দলীয় ও রাজবন্দি সব নেতাকর্মীর মুক্তি দিতে হবে।

    আরও খবর

    Sponsered content