• Uncategorized

    নাটোরে ৪ আসনের নৌকার মাঝি পুনরায় নৌকা পেলেন ৪ জন

      মোঃ সাহাবুল আলম,নাটোর প্রতিনিধিঃ ২৭ নভেম্বর ২০২৩ , ৬:৫৮:৫৬ প্রিন্ট সংস্করণ

    মোঃ সাহাবুল আলম,নাটোর প্রতিনিধিঃনাটোরে চারটি আসনে পুনরায় নৌকার মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য মো. শহিদুল ইসলাম বকুল, মো. শফিকুল ইসলাম শিমুল, জুনাইদ আহেমদ পলক ও সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

    রোববার (২৬ নভেম্বর) বিকেলে বঙ্গবন্ধু এভিনিউস্থ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে চূড়ান্ত প্রার্থীদের মনোনয়নে নাম ঘোষণা করেন ওবায়দুল কাদের চৌধুরী, সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ ।

    নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. শহিদুল ইসলাম বকুল।

    নাটোর-২ (নাটোর সদর-নলডাঙ্গা) আসনে টানা তৃতীয় বার ক্ষমতাশীল দল আওয়ামী লীগের নৌকার মনোনয়ন পেলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমান সংসদ মো: শফিকুল ইসলাম শিমুল।

    নাটোর-৩ (সিংড়া) আসনে নাটোর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ও বর্তমান আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহেমদ পলক টানা চতুর্থ বারের মতো নৌকার মনোনয়ন পেয়েছেন।

    নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনে জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও বর্তমান সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

    জানা গেছে, ১৯৯৬ ও ২০০১ সালে নাটোর-২ আসনে বিএনপির অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু সংসদ নির্বাচিত হন। তবে ২০০৮ সালে সব হিসাবনিকাশ পাল্টে আওয়ামী লীগের নৌকার মাঝি হন আহাদ আলী সরকার।

    তিনি প্রথমে এমপি, পরবর্তীতে প্রতিমন্ত্রীত্ব লাভ করেন। ২০১৪ সালে নৌকার মনোনয়ন পায় নতুন মুখ শফিকুল ইসলাম শিমুল। পরবর্তী ২০১৮ সালে নাটোর-২ আসনে পুনরায় তাকে আওয়ামী লীগের মনোনয়ন দেয়।

    দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আগামী ৩০ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ধার্য করা হয়েছে। মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেস্বর।

    প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেস্বর। ১৮ ডিসেম্বর প্রাথীদের প্রতীক বরাদ্দ এবং ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত প্রার্থীরা ১৯ দিন ভোটের প্রচার-প্রচারণার সময় পাচ্ছে। ভোটের ৪৮ ঘণ্টা আগে প্রচার শেষ এবং ৭ জানুয়ারি সারাদেশ নির্বাচন অনুষ্ঠিত হবে।

    আরও খবর

    Sponsered content