• জাতীয়

    ৭ই জানুয়ারি জাতীয় নির্বাচন

      নিজস্ব প্রতিনিধি।। ১৫ নভেম্বর ২০২৩ , ১০:৪২:৫১ প্রিন্ট সংস্করণ

    ৭ই জানুয়ারি জাতীয় নির্বাচন

    আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তারিখ অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর। যাচাই-বাচাই ১ থেকে ৪ ডিসিম্বের। প্রত্যহারে শেষ দিন ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। প্রতীক বরাদ্দের এর পরে প্রচারানা শুরু হবে এবং শেষ ৫ জানুয়ারী। ভাষণের মাধ্যমে তফসিল সংক্রান্ত ঘোষণা দিয়েছেন কাজী হাবিবুল আউয়াল।
    নির্বাচন কমিশনের (ইসি) ২৬তম সভা শেষে ভোটের এ দিন জানানো হয়েছে। একই সঙ্গে সভায় মনোনয়নপত্র দাখিল, বাছাই ও প্রত্যাহারের শেষ দিনও চূড়ান্ত করা হয়েছে।
    বুধবার বিকেল ৫টায় দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল বিষয়ে বৈঠকে বসে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন। বৈঠক শেষে নির্বাচন কমিশন থেকে এ তথ্য জানানো হয়। কমিশন বৈঠক শেষে রাত ৭টার পর সরাসরি বাংলাদেশ টেলিভিশনে জাতির উদ্দেশে ভাষণের মাধ্যমে তফসিল সংক্রান্ত ঘোষণা দিয়েছেন সিইসি।
    কমিশন বৈঠকে চার নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান, রাশেদা সুলতানা, মো. আলমগীর, মো. আনিছুর রহমান এবং ইসি সচিব মো. জাহাংগীর আলম উপস্থিত ছিলেন।

    আরও খবর

    Sponsered content