• জাতীয়

    ৩০-৩৫ হাজার আইনজীবী যোগ দেবে বিএনপির মহাসমাবেশে

      নিজস্ব প্রতিনিধি।। ২৬ অক্টোবর ২০২৩ , ৯:০২:৪৮ প্রিন্ট সংস্করণ

    জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট গাজী কামরুল ইসলাম সজল বলেছেন, সব বাধা পেরিয়ে সারাদেশ থেকে ৩০ থেকে ৩৫ হাজার আইনজীবী ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশে অংশগ্রহণ করবে।
    বুধবার (২৫ অক্টোবর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ তথ্য জানান।
    গাজী কামরুল ইসলাম সজল বলেন, জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম একটি শক্তিশালী সংগঠন। ফোরামের সারাদেশের ইউনিটগুলোতে নির্দেশ দেওয়া হয়েছে। আমরা আশা করছি সব বাধা অতিক্রম করে ৩০ থেকে ৩৫ হাজার আইনজীবী সমাবেশে অংশগ্রহণ করবে। এ সমাবেশ হবে স্মরণকালের বৃহৎ সমাবেশ।
    গত ১৮ অক্টোবর সরকারের পদত্যাগের একদফা দাবিতে আগামী ২৮ অক্টোবর রাজধানীতে মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ওই মহাসমাবেশ থেকে পরবর্তী চূড়ান্ত আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন তিনি।
    সরকার পতনের একদফা দাবি ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে নয়াপল্টনে আয়োজিত সমাবেশ থেকে তিনি এ ঘোষণা দেন।মির্জা ফখরুল বলেন, আংশিক কর্মসূচি ঘোষণা করছি। ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করব। এই মহাসমাবেশ থেকে আমাদের মহাযাত্রা শুরু হবে।
    তিনি বলেন, ২৮ তারিখের মহাসমাবেশের পর আমরা আর থামব না। টানা কর্মসূচি চলবে। অনেক বাধা বিপত্তি আসবে। শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে অশান্তির এ সরকারের পতন ঘটাব আমরা।

    আরও খবর

    Sponsered content