• সারাদেশ

    শোকে দিবসে অসহায়দের মুখে খাবার দিলেন ছাত্রনেতা সিয়াম

      প্রতিনিধি ১৬ আগস্ট ২০২৩ , ১০:০৪:৫৩ প্রিন্ট সংস্করণ

    এবারও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নিজ বাড়ি ডাসারের বোতলা আসেন সিয়াম ও তার পরিবার। পারিবারিক ব্যবসার টাকা থেকে গরু কিনে এলাকার স্কুল-কলেজ মাদ্রাসার ছাত্র-ছাত্রী ও গরীব অসহায় হাজার খানিক মানুষের দুপুরের খাবার খাওয়ান তিনি। তাকে সহযোগিতা করেন তার পিতা সৈয়দ আবেদ আলী। মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুরে নিজেদের প্রতিষ্ঠিত সৈয়দ আবেদ আলী মসজিদের সামনে ডেকোরেটর দিয়ে সাজিয়ে খাবার খাওয়ানো হয়। যোহর নামাজের পর দোয়া মাহফিল শেষে খাওয়ানো পর্ব শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত। শিশু-কিশোর আর বয়স্করাও অংশ নেয় খাওয়ায়। পিতা-পুত্রের এমন মনোভাবে সন্তোষ প্রকাশ করেছেন এলাকাবাসী। উদ্যোগকে স্বাগত জানিয়েছেন রাজনৈতিক মহলও। আগামীতেও এমন উদ্যোগ অব্যাহত রাখার প্রত্যয় তরুণ রাজনৈতিক কর্মীর। সৈয়দ সোহানুর রহমান সিয়াম ডাসার উপজেলার প্রতিষ্ঠাতা সহসভাপতি ও বতর্মানে ঢাকা মহানগর উত্তরের ছাত্রলীগ নেতা।

    ছাত্রলীগ নেতা সৈয়দ সোহানুর রহমান সিয়াম বলেন, অনেকেই তো মাঠে ঘাটে মিছিল-মিটিং করে রাজনীতি করেন। আমি তেমন না, আমি মানুষের সেবা করতে চাই। মানুষকে দু’বেলা খাওয়াতে পারলে সুখ অনুভব করি। তাই এবার জাতীর পিতার শাহাদাত বার্ষিকীকে হাজারও অসহায় মানুষের মুখে খাবার তুলে দিলাম। আগামীতেও এই উদ্যোগ অব্যাহত থাকবে। এই হাজার মানুষের মধ্যে অন্তত এক শ’ মানুষ তো ভাববে আওয়ামী লীগের কথা, এটাই আমার শান্তি।

    তার পিতা সৈয়দ আবেদ আলী বলেন, আমার ছেলে ও আমি মিলে ব্যবসায়ের টাকা থেকে এমন আয়োজন করেছি। এতে মানুষের সেবা করা হয়, আর মানুষের সেবার মধ্যেই তো আসল রাজনীতি। সেই রাজনীতিই আমার ছেলে করে, আমিও তাকে সহযোগিতা করি। সিয়াম মেধাবী শিক্ষার্থী, সে সকলের কাছে দোয়া প্রার্থী।

    আরও খবর

    Sponsered content