• জাতীয়

    খাজা টাওয়ারে আগুন: ভবন থেকে পড়ে নারীর মৃত্যু

      খবর ডেস্কঃ ২৬ অক্টোবর ২০২৩ , ১০:৪৪:৩২ প্রিন্ট সংস্করণ

    রাজধানীর মহাখালী খাজা টাওয়ারের আগুনে এক নারীর মৃত্যু হয়েছে। তার নাম হাসনা হেনা। তিনি অরবিট নামের একটি ইন্টারনেট সার্ভিস কোম্পানির সেলসে কাজ করতেন। তার বাড়ি গাইবান্ধার গোবিন্দগঞ্জে।

    এদিকে বৃহস্পতিবার বিকালে লাগা খাজা টাওয়ারের আগুন পাঁচ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি। রাত ১০টার দিকেও ভবন থেকে কালো ধোঁয়ার কুণ্ডলি বের হতে দেখা যায়। বেশ কয়েকজন এখনো ভবনে আটকে আছেন বলে জানা গেছে। তাদেরকে উদ্ধারে ফায়ার সার্ভিসের বড় মই ব্যবহার করা হচ্ছে।

    ফায়ার সার্ভিস বলছে, আগুন পুরোপুরি না নিভলেও তা নিয়ন্ত্রণে এসেছে। দমকল বাহিনীর নয়টি ইউনিট কাজ করছে। সেখানে রুমগুলোতে সার্চ করা হচ্ছে। ডজনখানেকের বেশি ব্যক্তিকে এরইমধ্যে ভেতর থেকে উদ্ধার করা হয়েছে।

    অন্যদিকে হাসনা হেনার মৃত্যুর ঘটনা নিশ্চিত করে কোম্পানির ডেপুটি ম্যানেজার নাজমুল হুদা বলেন, হাসনা হেনা ৯ তলায় কাজ করতেন। আগুনের আতঙ্কে একটি তার ধরে গ্রিল টপকে নামার সময় তার ছিঁড়ে পড়ে যান। এছাড়া কোম্পানিটির আরেক সেলসম্যান মেহেদী হাসান আহত হয়েছেন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

    টাওয়ারে লাগা আগুনের কারণে সারাদেশের ইন্টারনেট ও টেলিযোগাযোগ সেবা ব্যাহত হচ্ছে। কারণ, ভবনটিতে বেশ কয়েকটি আন্তর্জাতিক ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) সার্ভিস প্রোভাইডার, ডাটা সেন্টার এবং ইন্টারকানেকশন এক্সচেঞ্জের (আইসিএক্স) অপারেশন সেন্টার আছে।

    আরও খবর

    Sponsered content