• সারাদেশ

    ভুমিসেবায় কালিগঞ্জ শীর্ষে স্থান করায় প্রশংসায় ভাসছেন সহকারী কমিশনার আজাহার আলী

      প্রতিনিধি ১২ অক্টোবর ২০২৩ , ৭:৩৬:০৬ প্রিন্ট সংস্করণ

    মোঃ আব্দুল কাদের,কালিগঞ্জ সাতক্ষীরা প্রতিনিধঃভুমিসেবায় কালিগঞ্জ উপজেলা ভুমি অফিস সাতক্ষীরা জেলার মধ্যে শীর্ষে স্থান করায় প্রশংসায় ভাসছেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ আজাহার আলী । সাতক্ষীরা জেলার বিগত ৬০ দিনের একটি সমীক্ষায় এতথ্য জানাগেছে। গত সোমবার (০৯ অক্টোবর) জেলা প্রশাসকের কার্যালয়, সাতক্ষীরা এর রাজস্ব শাখার তথ্য অনুযায়ী কালিগঞ্জ উপজেলা ভূমি অফিসে কোন পেন্ডিং চিঠিপত্র নাই৷ সকল প্রকার রিপোর্ট রিটার্ণে শীর্ষে কালিগঞ্জ উপজেলা। এছাড়া এবছর ভিপি আদায় ১১৭% হয়েছে যা জেলায় সর্বোচ্চ।

    প্রদানকৃত তথ্যে দেখাগেছে, এলাকা ভিত্তিক নামজারী নিস্পত্তির তালিকায় শীর্ষে কালিগঞ্জ। বিগত ৬০ দিনে এ উপজেলায় মোট ২ হাজার ৬’শ ১৪ টি নতুন নামজারীর আবেদন হয়। এরমধ্যে ৬০ দিনেই ২ হাজার ৬’শ ৩৯ টি নিষ্পত্তি হয়েছে। উপজেলার চৌকস সহকারী কমিশনার (ভূমি) মোঃ আজাহার আলীর আপ্রাণ চেষ্টা, আন্তরিকতা, সততা ও নিষ্ঠার কারণেই ১৬ দিনেই নামজারীর গড় নিষ্পত্তি সম্ভব হয়েছে। নামজারির আবেদনকারীর মধ্যে ৯১℅ মানুষ ভূমিসেবায় সন্তষ্ট প্রকাশ করেছেন।বুধবার (১০ অক্টোবর) উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আজাহার আলীর সাথে হলে তিনি জানান, যথাযথ নাগরিক সেবার মান বাড়াতে আমি চেষ্টা অব্যহত রেখেছি। ভুমি অফিস থেকে বিভিন্ন এস এফ যেমন ল্যান্ড সার্ভে ট্রাইবুনালের এস এফ, দেওয়ার মামলার এস এফ, অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ মামলার এস এফ দ্রুততম সময়ে দেওয়া হচ্ছে।

    উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা মহোদয়ের সার্বিক নির্দেশনা ও তত্ত্বাবধানে উপজেলার ৮ টি ইউনিয়ন ভূমি অফিসের কাজ ত্বরান্বিত হয়েছে।সরকারি সম্পত্তি উদ্ধার, নদী ও খাল পুনুরুদ্ধার কাজ চলছে উপজেলাব্যাপী।এছাড়া বিভিন্ন সামাজিক ও জাতীয় ইস্যুতে মোবাইল কোর্ট ও সচেতনতা মূলক কার্যক্রম গতিশীল রয়েছে।

    আরও খবর

    Sponsered content