• জাতীয়

    বিশ্ববিদ্যালয়ের বাসে অবরোধকারীদের ভাঙচুর, নিরাপত্তাহীনতায় শিক্ষার্থীরা

      নিজিস্ব প্রতিনিধিঃ ৩১ অক্টোবর ২০২৩ , ৪:১২:১৫ প্রিন্ট সংস্করণ

    বিএনপি ও জামায়াতের ডাকা তিন দিনের অবরোধ কর্মসূচির প্রথম দিনে রাজধানীর গেন্ডারিয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবহনকারী একটি বাসে ভাঙচুরের ঘটনা ঘটেছে। ৩১ অক্টোবর রোজ মঙ্গলবার সকাল আটটার দিকে এ ঘটনা ঘটে। নারায়ণগঞ্জ থেকে ছেড়ে আসা বিআরটিসির দ্বিতল বাস ‘স্বপ্নচূড়া’ এ অতর্কিত পাথর নিক্ষেপ করে অবরোধ সমর্থকেরা। এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

    এ বিষয়ে স্বপ্নচূড়া বাসে থাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রায়হান চৌধূরী বলেন, সকালে বাসটি নারায়ণগঞ্জ থেকে শিক্ষার্থীদের নিয়ে আসে। সকাল ৮টার দিকে গেন্ডারিয়ায় আসলে অবরোধকারীরা পাথর ঢিল ছুড়ে মারেন। এসময় বাসের দুটি গ্লাস ভেঙে যায়। তবে শিক্ষার্থীরা সবাই সুরক্ষিত আছে। বাস এরই মধ্যেই ক্যাম্পাসে পৌঁছায়।

    স্বপ্নচূড়া বাস চালক মজিদ বলেন, আমি বাস নিয়ে গেন্ডারিয়া রেল স্টেশনের পূর্ব পাশে আসলে দেখি কয়েকজন রাস্তায় আগুন জ্বালাচ্ছে। আমাদের তারা বাস নিয়ে সামনে এগিয়ে যেতে বলে। আমরা সামনে এগিয়ে গেলে হটাৎ তারা বাসে লাঠি ও ইট দিয়ে হামলা করে। এতে বাসের পেছনের গ্লাস এবং দোতলার দুইটা গ্লাস ভেঙে যায়।

    শিক্ষার্থীদের বাসে ভাঙচুর চালানোর ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। নাম প্রকাশ না করা শর্তে বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানান, অবরোধের মধ্যেও ক্লাস পরীক্ষা চালু থাকায় ক্যাম্পাসে আসতে হচ্ছে। স্বপ্নচূড়া দ্বিতল বাসে অনেক শিক্ষার্থী ছিল,আরও খারাপ কিছুও হতে পারতো। আরও দুইদিন অবরোধ রয়েছে বড় দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছি। যদি এভাবে হামলা চলতে থাকে তাহলে আমাদের কিছু হলে প্রশাসন কিভাবে আমাদের ক্ষতিপূরণ দিবে।

    এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক ড. সিদ্ধার্থ ভৌমিককে একাধিক বার মুঠোফোনে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

    এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল দৈনিক আজকের খবর কে বলেন, বিশ্ববিদ্যালয়ের বাস ভাঙচুরের ঘটনায় বিশ্ববিদ্যালয় থেকে ফতুল্লা থানায় একটি মামলা করা হবে। বিশ্ববিদ্যালয়ের বাস ভাঙচুরের ঘটনা ঘটলেও ক্লাস পরীক্ষা চালু থাকায় অবরোধের বাকী দুই দিন বুধবার ও বৃহস্প্রতিবার স্বাভাবিক নিয়মে বাস চলাচল করবে বলে জানান তিনি।

    আরও খবর

    Sponsered content