• জাতীয়

    বরিশালে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৭৩

      বরিশাল প্রতিনিধি ৬ অক্টোবর ২০২৩ , ১২:১৮:০৭ প্রিন্ট সংস্করণ

    বরিশাল বিভাগে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মোট ১১১ জনের মৃত্যু হয়েছে। নতুন করে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে আরও ২৭৩ জন। এ নিয়ে এই বিভাগের ৬ জেলার সরকারি বিভিন্ন হাসপাতালে বর্তমানে এক হাজার ৩৯ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

    বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. শ্যামল কৃষ্ণ মণ্ডল এ তথ্য জানিয়েছেন।

    ডেঙ্গুতে মৃত্যু কেরামত বরিশাল সদর উপজেলার কাশিপুর ইউনিয়নের বাসিন্দা ছিলেন। তিনি গত ৩ অক্টোবর ডেঙ্গু আক্রান্ত হয়ে বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৪ অক্টোবর রাতে তার মৃত্যু হয়।

    ডা. শ্যামল কৃষ্ণ মণ্ডল জানান, চলতি বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত বরিশালের বিভিন্ন সরকারি হাসপাতালে ২৬ হাজার ১২৫ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এরমধ্যে সুস্থ হয়েছেন ২৪ হাজার ৯৭৫ জন। বিভাগে এখন পর্যন্ত ১১১ জন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে। এরমধ্যে বরিশালের দুই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৮১ জন, ভোলা সদর হাসপাতালে আটজন, বরগুনা সদর হাসপাতালে পাঁচজন, পিরোজপুর সদর হাসপাতালে দশ জন ও পটুয়াখালীর দুই হাসপাতালে ছয়জন ও ঝালকাঠি হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে।
    স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিভাগের ছয় জেলার বিভিন্ন সরকারি হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ২৭৩ রোগী। এরমধ্যে সবচেয়ে বেশি বরিশালে ৭৪ জন, পটুয়াখালীতে ৬০ জন, পিরোজপুরে ৪৯ জন, ভোলায় ৩০ জন, বরগুনায় ৫৫ জন আছেন ও ঝালকাঠিতে পাঁচজন।

    আরও খবর

    Sponsered content