• সারাদেশ

    কুষ্টিয়ার মিরপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে

      প্রতিনিধি ১৯ ডিসেম্বর ২০২২ , ৮:০৮:০০ প্রিন্ট সংস্করণ

    শুক্রবার ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস ২০২২ উদযাপন উপলক্ষে মিরপুর উপজেলা পরিষদ ও প্রশাসন কর্তৃক দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করা হয়।

    মহান বিজয় দিবস ২০২২ উদযাপন কর্মসূচির মধ্যে বৃহস্পতিবার ১৫ ডিসেম্বর বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত উপজেলা ক্রীড়া সংস্থা ও অফিসার্স ক্লাবের ব্যবস্থাপনায় মিরপুর উপজেলা পরিষদ চত্বরে ব্যাডমিন্টন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।শুক্রবার ১৬ডিসেম্বর ভোর ৬:৩৩ মিনিটে উপজেলা পরিষদ চত্বরে মিরপুর থানা অফিসার-ইন-চার্জ এর ব্যবস্থাপনায় ৫০ বার তোপধ্বনির মাধ্যমে দিনের শুভ সূচনা করা হয়।

    সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি ও বেসবকারি প্রতিষ্ঠান এবং ভবনসমূহে স্ব-স্ব প্রতিষ্ঠান ও ভবনের মালিকগনের ব্যবস্থাপনায় জাতীয় পতাকা উত্তোলন করা হয়।|

    ভোর ৬:৪৫ মিনিটে উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদের ব্যবস্থাপনায় উপজেলা আবাসিক এলাকা চত্বরে অবস্থিত শহাদ স্মৃতিসৌধে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণে পুষ্পমাল্য অর্পণ ও ফাতেহা পাঠ করা হয়।

    সকাল ৮:৩০টা হতে মাঠ সজ্জা ও কুচকাওয়াজ পরিচালনা উপ-কমিটি ও উপজেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় মিরপুর পাইলট মাধ্যমিক ফুটবল মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

    তাছাড়াও একই সাথে সকাল ৯:৩০টায় সংশ্লিষ্ট উপ-কমিটির ব্যবস্থাপনায় উপজেলা পরিষদ মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে সংশ্লিষ্ট উপ-কমিটির ব্যবস্থাপনায় শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা ও সকাল ১০:৩০ লেডিস ক্লাবের ব্যবস্থাপনায় অফিসার্স ক্লাব প্রাঙ্গনে মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

    বাঙালি জাতিরাষ্ট্রের প্রতিষ্ঠাতা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, যাঁর সুদক্ষ নেতৃত্বে স্বাধীনতার অমিয় মন্ত্রে উজ্জীবিত ও সংগঠিত হয়ে বাঙালি জাতি ঝাপিয়ে পড়েছিল দেশ মাতৃকার স্বাধীনতা প্রতিষ্ঠার যুদ্ধে। সেই সাথে সম্মানিত সকল বীর মুক্তিযোদ্ধাগনের নিঃস্বার্থ ও চুড়ান্ত আত্মত্যাগে অর্জিত হয়েছে আমাদের এ মহান বিজয়। বিজয় দিবসের এ শুভক্ষণে সকল বীর মুক্তিযোদ্ধাসহ মিরপুর উপজেলাবাসিকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে এসব অনুষ্ঠানে প্রধান অতিথী ছিলেন দেশসেরা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব কামারুল আরেফীন।
    বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল কাদের,মিরপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডঃ আব্দুল হালিম,মিরপুর পৌরসভার মেয়র হাজী এনামুল হক,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল করিম, উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল কাশেম জোয়ার্দার,মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতু্‌ন,সহকারী কমিশনার(ভূমি) হারুন অর রশিদ মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুল আলম সহ উপজেলার সকল দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

    এছাড়াও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ,উপজেলা,পৌরসভা ও ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

    আরও খবর

    Sponsered content