• সারাদেশ

    পরিচ্ছন্ন রাজনীতি ও সাধারণ মানুষের আস্থা এস,এম,আাতাউল হক দোলন

      মনিরুজ্জামান জুলেট,শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ ১ ডিসেম্বর ২০২৩ , ৪:৩০:২৬ প্রিন্ট সংস্করণ

    মনিরুজ্জামান জুলেট,শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ পরিচ্ছন্ন রাজনীতি এবং সাধারণ মানুষের আস্থা বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত সাতক্ষীরা -০৪ আসনে নৌকার প্রার্থী,জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক সংসদ সদস্য একে ফজলুল হক সাহেবের পুত্র, সাবেক উপজেলা চেয়ারম্যান, শ্যামনগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, এস,এম,আতাউল হক দোলন।

    ২০১০ সালের পর বাংলাদেশে বিভিন্ন রাজনৈতিক উন্নয়ন ঘটেছে এবং গণজাগরণের পাশাপাশি মানুষের আস্থা এবং সক্রিয় অংশগ্রহণের একটি নতুন দিক প্রতিষ্ঠিত হয়েছে।
    এরই ফলশ্রুতিতে রাজনীতি এবং সামাজিক পরিবর্তনের দিকে মানুষের আগ্রহ এবং অংশগ্রহণ প্রতিনিয়ত বেড়ে চলেছে, বাংলাদেশে রাজনৈতিক উন্নয়নের সূচক পর্যালোচনা করলে বিষয়টি অধিকতর দৃশ্যমান হবে।

    এস এম আতাউল হক দোলন বলেন,বাংলাদেশের অর্থনীতিতে কৃষি, সড়ক ও পরিবহন, মানব সম্পদ খাতে গুরুত্বপূর্ণ উন্নতি হয়েছে,বৃদ্ধি পেয়েছে বাণিজ্যিক ক্ষেত্র, বিনিয়োগ এবং উৎপাদন,বাণিজ্যিক সম্পর্ক এবং বিভিন্ন অর্থনৈতিক প্রকল্পগুলোর মাধ্যমে সমাজে পরিবর্তন ঘটেছে,এছাড়া বিদ্যুৎ ও শিক্ষা ক্ষেত্রেও বাংলাদেশের প্রভূত উন্নতি হয়েছে,বাংলাদেশ বিশ্বে স্বল্প আয়ের দেশ হতে মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে।

    সামাজিক খাতেও বাংলাদেশ উন্নতি করেছে,শিক্ষা ও স্বাস্থ্য সেবার প্রসার এবং জনগণের জীবনযাত্রার মান উন্নয়ন হয়েছে,মধ্যবিত্তদের জীবনযাত্রার মান সহজ হয়েছে ও বিনোদনের ক্ষেত্র বেড়েছে। নিম্নবিত্তদের আয়ের উৎস বেড়েছে ও অভাব দূরীভূত হয়েছে।

    সরকারের পক্ষ থেকেও বিভিন্ন প্রয়াস দেখা গিয়েছে যাতে বাংলাদেশ উন্নয়নে অগ্রসর হতে পারে। ভারতের সাথে সম্পাদিত সীমান্ত সমঝোতা, বাণিজ্যিক ক্ষেত্রে প্রণোদনা এবং একইসঙ্গে প্রধান ক্ষেত্রে মানব সম্পদের উন্নতির জন্য বিভিন্ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। যোগাযোগ ব্যবস্থার উন্নতি ঘটেছে ও পণ্য সরবরাহ সহজ হয়েছে।

    সারা বাংলাদেশের সাথে তাল মিলিয়ে সাতক্ষীরা -০৪ আসনে রাজনৈতিক পরিবর্তনের হাওয়াও বেশ দৃশ্যমান।

    বাংলাদেশের সাথে আন্তর্জাতিক সম্পর্কের ব্যাপারে পরিবর্তনের হাওয়া এসেছে,আন্তর্জাতিক সম্পর্কের ক্ষেত্রে শেখ হাসিনার নেতৃত্ব ও বিচক্ষণতা সারা বিশ্বে বিপুলভাবে সমাদৃত হয়েছে।

    বাংলাদেশ সরকারের এই প্রয়াসের ফলে সাতক্ষীরা -০৪ আসনে নৌকার মাঝি পরিবর্তনে নতুন মুখ আকাশচুম্বী জনপ্রিয় নেতা এস,এম,আতাউল হক দোলন নৌকার মাঝি হওয়ায় রাজনীতির উন্নয়ন এবং সাধারণ মানুষের আস্থা উন্নত হচ্ছে।

    তবে, এই উন্নয়নের মাধ্যমে সমগ্র জনগণের মাঝে জবাবদিহিতা এবং ন্যায্যতা তৈরি করা হচ্ছে, যাতে সমাজের সমৃদ্ধি ও সংস্কার প্রতিনিয়ত হতে থাকে।

    বাংলাদেশের রাজনীতিতে সুশীল সমাজের আস্থা বিভিন্ন কারণে সহায়ক হয়ে থাকে।
    সুশীল সমাজ একটি দৃঢ় ও নিরাপদ সমাজের ব্যবস্থাপনার ওপর ভরসা করতে সক্ষম,সাতক্ষীরা -০৪ আসনে,শ্যামনগর – কালীগঞ্জ বৃহত্তর প্রজন্মের নতুন ও শক্তিশালী রাজনৌতিক নেতৃত্বের আগমনে নতুন করে আশা ও স্বপ্ন দেখছে।

    আওয়ামী লীগ সরকারের দ্বারা পরিচালিত এইসব রাজনৈতিক ও সামাজিক পরিবর্তনের কারণে সাতক্ষীরা -০৪ আসনে শ্যামনগর ও কালীগঞ্জের সব শ্রেণির মানুষের মধ্যে রাজনীতির বিষয়ে একটি আস্থা তৈরি হয়েছে।

    এই নতুন নেতৃত্বের আগমনে সাতক্ষীরা ০-৪ আসনে রাজনীতি ও সরকারের বিভিন্ন ক্ষেত্রে উন্নয়নের মাত্রা বৃদ্ধি পাবে বলে মনে করেন সাতক্ষীরা -০৪ আসনের শ্যামনগর ও কালীগঞ্জের সর্বস্তরের জনগণ।

    আরও খবর

    Sponsered content