• সারাদেশ

    শ্যামনগরে শিশুশ্রম আইন বাস্তবায়নে এডভোকেসি সভা

      শ্যামনগর(সাতক্ষীরা)প্রতিনিধিঃ ২০ নভেম্বর ২০২৩ , ১০:৩০:৩৩ প্রিন্ট সংস্করণ

    শ্যামনগরে শিশুশ্রম আইন বাস্তবায়নে এডভোকেসি সভা

    শ্যামনগর(সাতক্ষীরা)প্রতিনিধিঃসাতক্ষীরার শ্যামনগরে উত্তরণ এর আয়োজনে শিশুশ্রম সংক্রান্ত আইন ও নীতিমালার যথাযথ বাস্তবায়ন ও করনীয় বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।
    সোমবার (২০ নভেম্বর) সকাল ১০ টায় উপজেলা পরিষদ হলরুম উত্তরণ এর প্রজেক্ট ম্যানেজার নাজমা আক্তার এর সঞ্চালনায় উত্তরণ’র বাস্তবায়নে দাতা সংস্থা এডুকো এর আর্থিক সহায়তায় (বাংলাদেশের উপকূলীয় অঞ্চলে বিপজ্জনক শিশুশ্রমে শিশুদের জন্য শিক্ষা, প্রশিক্ষণ এবং সুরক্ষা) প্রকল্পের আওতায় শিশুশ্রম সংক্রান্ত আইন ও নীতিমালার যথাযথ বাস্তবায়ন ও করনীয় বিষয়ক সভার আয়োজন করা হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তার হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ সাঈদ-উজ- জামান সাঈদ, সমন্বয়কারী ডিআরআর, এডুকো বাংলাদেশ মথি মন্ডল। আরো উপস্থিত ছিলেন কাশিমাড়ী, বুড়িগোয়ালিনি, মুন্সিগঞ্জ ও গাবুরা ব্রিজ স্কুলের শিশু, অভিভাবক, শিশু সুরক্ষা কমিটির সদস্য ও কর্মমালিকগণ।

    উক্ত সভায় শিশুশ্রমের বিষয়ে বিভিন্ন সময়ে সরকারের নির্ধারিত আইন ও নীতিমালার বিষয়ে আলোচনা করা হয়।
    এখানে আলোচনা হয় যে, শিশুশ্রম নিরসনের জন্য সরকারের নানামূখী পদক্ষেপ রয়েছে। সরকার শিক্ষার উন্নয়ন সহ নানাবিধ কার্যক্রমের মাধ্যমে দরিদ্র মানুষের উন্নয়নের জন্য কাজ করছে। প্রশাসন তার নিয়মে সকল দায়িত্ব পালন করবে তবে শিশুশ্রমের আইন বাস্তবায়নের জন্য প্রথমেই তার পরিবারকে সচেতন হওয়া জরুরি বলে সকলে মত প্রকাশ করেন।

    আরও খবর

    Sponsered content