সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:০৩ অপরাহ্ন
জরুরী নোটিশঃ
Wellcome to our website...

আজ টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল

আজকের খবর ডেস্ক / ৫০ টাইম ভিউ
আপডেটঃ রবিবার, ১৩ নভেম্বর, ২০২২, ৯:৩৩ পূর্বাহ্ন

দু’দলেরই এটি দ্বিতীয় শিরোপার মিশন। আবারও এমসিজিতে ৯২-এর পুনরাবৃত্তির অপেক্ষায় পাকিস্তান। বিপরীতে ডেভিড মালান, মার্ক উডের ইনজুরি কাটিয়ে ফেরার অপেক্ষায় ইংলিশরা। ১ লাখ আসনের মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচ শুরু হবে দুপুর ২টায়।

শুধু ফরম্যাটটা ভিন্ন। আর দু’দলের ক্রিকেটাররা। বাকি সবকিছুই এক। পাকিস্তান-ইংল্যান্ড। ৩০ বছর পর আবারো মুখোমুখি কোনো বিশ্ব আসরের ফাইনালে। যে লড়াইয়ের আগে সংবাদ সম্মেলনে ঘুরে ফিরে এসেছে ৯ ‘র আবহ।

পাকিস্তান অধিনায়ক বাবর আজম বলেন, ৯২’র মতোই জিততে চাইব। দলের মধ্যে একটা বিশ্বাস আছে, সবাই আত্মবিশ্বাসী। শিরোপা জিততে মাঠে নামব আমরা।

ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার বলেন, প্রতিশোধের কথা ভাবছি না। বিশ্বকাপের ফাইনাল খেলাটা অনেক সম্মানের। তবে সবাই বেশ রোমাঞ্চিত আর এই ম্যাচের জন্য তৈরি।

তবে তৈরি নন ডেভিড মালান ও মার্ক উড। সেমির মতো ফাইনালেও হয়তো এই দুই ক্রিকেটারকে পাবে না থ্রি লায়ন্স। ফাইনালের আগে এমসিজিতে ওয়ার্ম আপ আর ফিল্ডিং সেশনেই সময় পার করেছে এ দুই ক্রিকেটার। তবে সবকিছু ছাপিয়ে ইংলিশদের চিন্তার নাম পাকিস্তানের বোলিং অ্যাটাক।

ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার বলেন, পাকিস্তান দারুণ এক দল। তাদের ইতিহাস বলে বিশ্বমানের পেসার তৈরি করে তারা। এ দলটাতেও তেমন কিছু পেসার আছে। ফাইনালে আসার পেছনে তাদের বড় ভূমিকা রয়েছে।

২২শে ৯২ ঘটাতে মুখিয়ে বাবর আজমের দল
ইংল্যান্ড তবুও মাঠে এসেছিল তবে পাকিস্তান টিম হোটেলে বিশ্রামেই কাটিয়েছে। জস বাটলার যেমন পাকিস্তানি পেসারদের প্রসংশায় ভাসিয়েছে, বাবরের কণ্ঠে ইংলিশ ওপেনারদের স্তুতি।

পাকিস্তান অধিনায়ক বাবর আজম বলেন, ইংল্যান্ড সেরা একদল। কিছুদিন আগেও ওদের সঙ্গে আমরা সিরিজ খেলেছি, খুব প্রতিদ্বন্দ্বীতা ছিল। জস আর হেলস সেমিফাইনালে দুর্দান্ত খেলেছে। আমাদের সেরাটা দিতে হবে।

৯২ পাকিস্তানের পক্ষে হলেও টি-টোয়েন্টি ইংল্যান্ডের। এই ফরম্যাটের বিশ্বকাপে দু’দেখায় ইংলিশদের হারাতে পারেনি মেন ইন গ্রিন। আর টি টোয়েন্টিতে ২৮ ম্যাচে ইংলিশদের ১৮ জয়ের বিপরীতে পাকিস্তানের অর্ধেক।

তবে দু’দলের সব পরিকল্পনা ভেস্তে দিতে পারে বৃষ্টি। যদি রিজার্ভ ডেতেও ফয়সালা না হয় তাহলে দু’দলকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। যদিও তেমনটা চায় না কোন দলই।


এই বিভাগের আরো খবর