• সারাদেশ

    শ্যামনগরে নারী উদ্যোক্তাদের কর্মশালা ও ভাতার চেক বিতরণ

      এম কামরুজ্জামান,শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ ২৬ অক্টোবর ২০২৩ , ৭:৪০:৪১ প্রিন্ট সংস্করণ

    সাতক্ষীরা’র শ্যামনগরে নারী উদ্যোক্তাদের কর্মশালা ও ভাতার চেক বিতরণ করা হয়েছে।
    বৃহস্পতিবার ২৬ অক্টোবর দুপুর ১২টায় উপজেলা পরিষদ হল রুমে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতায় জাতীয় মহিলা সংস্থার অধীনে তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের নারীদের অংশ গ্রহণে কর্মশালা ও ভাতার চেক বিতরণ অনুষ্ঠানে জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা শাখার চেয়ারম্যান জোৎস্না আরার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য ও চেক বিতরণ করেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন। প্রধান অতিথি বক্তব্যে সরকার নারীদের নিয়ে যে সকল উন্নয়ন কমকার্ন্ড বাস্তবায়ন করেছে সেগুলি উল্লেখ করেন। তিনি বক্তব্যে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, নারীদের স্কুল কলেজ, সহ বিভিন্ন সরকারি দপ্তরে বড় বড় পদে চাকুরী করার বিষয় তুলে ধরেন। তিনি আবারও প্রধানমন্ত্রীকে বিজয়ী করার আহব্বান জানান।
    বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় মহিলা সংস্থার জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মোঃ মোতাছেম বিল্লাহ, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক স.ম. আব্দুস সাত্তার, উপজেলা আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক সুশান্ত বিশ্বাস বাবু লাল, সাংবাদিক রনজিৎ বর্মন।
    উপজেলা প্রশিক্ষণ কর্মকর্তা হুমায়ুন কবীর ও হাফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে এক শত নারী উদ্যোক্তাদের মাঝে মাথা পিছু বার হাজার করে মোট এগার লক্ষ ছিয়ানব্বই হাজার ছয় শত টাকার চেক বিতরণ করা হয়।উল্লেখ্য যে, ২০২১ সাল থেকে শ্যামনগর উপজেলায় জাতীয় মহিলা সংস্থার অধীনে প্রায় এক হাজার পাঁচ শত নারীকে সাবলম্বী করতে ইন্টেরিয়র ডিজাইন এন্ড ইভেন্ট ম্যানেজমেন্ট, ক্যাটারিং, ফ্যাশন ডিজাইন, বিউটিফিকেশন, বিজনেস ম্যানেজমেন্ট এন্ড ই কমার্স বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

    আরও খবর

    Sponsered content