• সারাদেশ

    নির্বাচনে পক্ষপাতিত্ব করলে তার শাস্তি তাকেই ভোগ করতে হবে – ডিসি সাতক্ষীরা

      নিজস্ব প্রতিনিধিঃ ৩১ ডিসেম্বর ২০২৩ , ৯:৪২:৩৫ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিনিধি:আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে যদি কোন ব্যক্তি পক্ষপাতদুষ্ট কোনো প্রকার কাজ করার চেষ্টা করেন তবে তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে। এবারের জাতীয় নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার কোনো সুযোগ আপনারা দেবেন না এর ব্যতয় ঘটলে আপনাদের চাকরির দায়ভার আপনারাই নিবেন।
    দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে আশাশুনি উপজেলায় ভোট গ্রহণকারী কর্মকর্তাদের ৩১ ডিসেম্বর ও ১জানুয়ারি পর্যন্ত দুই দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাতক্ষীরা জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির প্রশিক্ষণরত কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দেশ্যে এসব কথা বলেন।
    ৩১ ডিসেম্বর রবিবার ও ১লা জানুয়ারি সোমবার সকাল ৯টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত আশাশুনি সরকারি কলেজ এবং আশাশুনি সরকারি বিদ্যালয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে।
    কর্মশালায় প্রধান অতিথি হুমায়ূন কবির আরও বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপক্ষভাবে সুসম্পন্ন করতে নির্বাচন কমিশন বদ্ধপরিকর। তাই এ নির্বাচনের সাথে যুক্ত ও দায়িত্বপ্রাপ্ত সকল কর্মকর্তাকে আইনানুগভাবে ব্যক্তিস্বার্থের উর্ধ্বে থেকে অর্পিত কর্তব্য যথাযথভাবে পালনের উদ্দেশ্যে কাজ করার জন্য নির্দেশনা প্রদান করেন তিনি। তিনি আশাবাদ ব্যক্ত করেন যে সংশ্লিষ্ট সকলের সম্মিলিত প্রয়াসে আশাশুনি উপজেলায় একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে। আপনাদের যেকোন প্রয়োজনে জেলা ও উপজেলা প্রশাসন এবং সকল আইন-শৃঙ্খলা প্রয়োগকারী সংস্থা আপনাদের পাশে আছে। বিশেষ অতিথি জেলা পুলিশ সুপার, সাতক্ষীরা মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী বলেন, আইন-শৃঙ্খলা বাহিনী আপনাদের সার্বিক সহযোগিতা করবে। আপনারা সততা এবং দক্ষতার সহিত দায়িত্ব পালন করবেন। পক্ষপাতিত্ব করার কোন সুযোগ নেই। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটলে আপনারা সঙ্গে সঙ্গে উপজেলা প্রশাসনসহ থানার অফিসার ইনচার্জকে জানাবেন, নির্বাচনী ম্যাজিস্ট্রেটগণ মাঠে থাকবেন, তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে।
    উপজেলা নির্বাহী অফিসার মোঃ রনি আলম নূর এর সভাপতিত্বে দেবহাটা সার্কেল জামিল আহমেদ, নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বাপ্পি দত্ত রনি, জেলা নির্বাচন অফিসার আতিকুল ইসলাম, আশাশুনি সরকারি কলেজের প্রিন্সিপাল আবুল কালাম আজাদ, থানার অফিসার ইনচার্জ বিশ্বজিৎ কুমার, উপজেলা নির্বাচন অফিসার মোঃ আলী সোহাল জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন।
    কর্মশালায় দুই দিনের প্রথম দিনে ৮৬ টি কেন্দ্রের জন্য বাছাইকৃত ৯৪ জন প্রিজাইডিং অফিসারসহ সহকারী প্রিজাইডিং অফিসারদের প্রশিক্ষণ প্রদান করেন সাতক্ষীরা সদর উপজেলার নির্বাচন অফিসার মেহেদী হাসানসহ আরও ৫জন কর্মকর্তা।

    আরও খবর

    Sponsered content