• জাতীয়

    জামায়াতকে ২৮ অক্টোবর সমাবেশের অনুমতি দেওয়া হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

      নিজস্ব প্রতিনিধিঃ ২৫ অক্টোবর ২০২৩ , ১:৫৯:১৮ প্রিন্ট সংস্করণ

    জামায়াতে ইসলামীকে আগামী ২৮ অক্টোবর রাজধানীর মতিঝিলের শাপলা চত্বরে সমাবেশের অনুমতি দেওয়া হয়নি বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। দলটি নির্বাচন কমিশনের নিবন্ধিত নয় বলে অনুমতি পাচ্ছে না।

    বুধবার (২৫ অক্টোবর) দুপুরে সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে এই কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

    আগামী ২৮ অক্টোবর শনিবার রাজধানীতে মহাসমাবেশ ডেকেছে বিএনপি। এক দফা দাবিতে আন্দোলনে থাকা দলটি নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে এই মহাসমাবেশ করতে চায়। সেখান থেকে দলটি হরতাল-অবরোধের মতো কঠোর কর্মসূচি দিতে পারে বলে ধারণা করা হচ্ছে। ওই দিনই বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে সমাবেশ ডেকেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সেখানে প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার প্রধান অতিথি হিসেবে যোগ দেওয়ার কথা রয়েছে।

    জামায়াতকে সমাবেশের অনুমতি দেওয়া হবে কি না এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘জামায়াতকে সমাবেশের অনুমতি দেওয়া হয়নি। তারা (জামায়াত নেতারা) যদি সমাবেশের নিয়মকানুন মেনে চলে তাহলে তারা সমাবেশ করতে পারে। এখন তারা যদি জ্বালাও-পোড়াও কর্মসূচি নেয়, তাহলে আইন-শৃঙ্খলা বাহিনী বসে থাকবে না।’

    তবে ২৮ অক্টোবর বিএনপির সমাবেশের অনুমতির ব্যাপারে ইতিবাচক মনোভাব দেখান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, এ ব্যাপারে ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপি সিদ্ধান্ত নেবে। তারা সুবিধাজনক জায়গায় সমাবেশের অনুমতি দেবে।

    আরও খবর

    Sponsered content