• জাতীয়

    অক্টোবরেই ভারত যাচ্ছে ১০০ বাংলাদেশি তরুণ

      প্রতিনিধি ১২ অক্টোবর ২০২২ , ৩:৫৪:৫৮ প্রিন্ট সংস্করণ

    ঢাকার বনানীস্থ শেরাটন হোটেলে ১০০ সদস্যের বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন টিমের জন্য একটি ফ্ল্যাগ-অফ্‌ অনুষ্ঠানের আয়োজন করেছে।

    মঙ্গলবারের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক,পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আরও ছিলেন ভারতের ডেপুটি হাই কমিশনার ড. বিনয় জর্জ।

    এই আয়োজনের বিশেষ অতিথি ছিলেন চিত্রনায়ক আরিফিন শুভ।

    জানা গেছে, ডেলিগেটদের দলটি ২০২২ সালের ১২ অক্টোবর ভারতে আট দিনের সফরে যাবে। সপ্তাহব্যাপী সফরে তারা ভারতের সরকার, শিক্ষা, ব্যবসা এবং বিজ্ঞান ও প্রযুক্তি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব এবং প্রতিষ্ঠানের সাথে মিথষ্ক্রিয়া করবেন। ডেলিগেটরা ভারতের গুরুত্ববাহী ঐতিহাসিক ও সাংস্কৃতিক স্থানগুলোও পরিদর্শন করবেন।

    প্রসঙ্গত, বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশন প্রোগ্রাম ২০১২ সালে যাত্রা শুরু করে। এই বছরে বাংলাদেশ ইয়ুথ ডেলিগেটদের ভারত সফর আয়োজন হিসেবে ৮ম এবং ঢাকার বাইরে রাজশাহী ও চট্টগ্রামের মতো শহরে এই প্রথম ডেলিগেট বাছাইয়ের জন্য অডিশন হয়েছে। এই প্রক্রিয়াটি ব্যাপকভাবে সমাদৃত হয় এবং হাই কমিশন সম্পূর্ণ নির্বাচন প্রক্রিয়ার সময় অংশগ্রহণকারীদের উৎসাহ ও উদ্দীপনা লক্ষ্য করে উদ্বেলিত।

    বাংলাদেশ ইয়ুথ ডেলিগেশনে এই বছর বিভিন্ন স্তরের পেশার অংশগ্রহণকারীদের সংমিশ্রণ রয়েছে এবং এতে সমগ্র বাংলাদেশ থেকে আসা অংশগ্রহণকারীরা অন্তর্ভুক্ত রয়েছেন। এই ডেলিগেটদের মাঝে সাংবাদিক, ক্রীড়াবিদ, চিকিৎসক, শিল্পী ও প্রকৌশলীসহ অন্যান্যরা রয়েছেন।

    আরও খবর

    Sponsered content