• সারাদেশ

    শত প্রতিবন্ধকতার মুখেও গণতন্ত্রের ধারা,ধরে রেখেছে আওয়ামীলীগ: কাদের

      মোঃ বেলাল হোসেন,স্টাফ রিপোর্টার চট্টগ্রামঃ ৬ ডিসেম্বর ২০২৩ , ২:১৭:৪১ প্রিন্ট সংস্করণ

    বিশ্বে বিশুদ্ধ গণতন্ত্র বিরল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন , শতবাধা বিপত্তির প্রতিবন্ধকতার মুখেও এখনও গণতন্ত্র ধরে রেখেছি।
    বুধবার ৬ ডিসেম্বর দুপুর ১২ টায় রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই মন্তব্য করেন ।
    দেশে নষ্ট হওয়া গণতন্ত্রের ধারা আওয়ামীলীগ ঠিক করেছে বলেও দাবি করেন তিনি। ওবায়দুল কাদের বলেন , আমাদের এখানে গণতন্ত্রের সংজ্ঞা নিয়ে আমরা বিভ্রান্তিতে পড়ি। মিলিটারি ডিকটেটররা অনেক সময় নিজেদের গণতান্ত্রিক দাবি করে। পৃথিবীতে বিশুদ্ধ গণতন্ত্র বিরল।

    সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, যে ধারা সূচনা করেছিলেন হোসেন শহীদ সোহরাওয়ার্দী , ৭৫ এর পর যে ধারা নষ্ট হয়েছে । তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসে গণতন্ত্রের ধারা ঠিক করেছেন।

    এ সময় অন্যদের মধ্যে আওয়ামীলীগের সভাপতিমন্ডলী সদস্য জাহাঙ্গীর কবির নানক , যুগ্ন সাধারণ সম্পাদক আঃ ফ ম বাহাউদ্দিন নাসিম , মাহবুবউল আলম হানিফ , সাংগঠনিক সম্পাদক মির্জা আলম, বিএম মোজাম্মেল হক , দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপদফতর সম্পাদক সায়েম খানসহ দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

    আরও খবর

    Sponsered content