• সারাদেশ

    বদলগাছীতে প্রভাব খাটিয়ে জমির মাটি অবৈধভাবে কেটে বিক্রি করার অভিযোগ – কনকের বিরুদ্ধে

      মোঃ সারোয়ার হোসেন অপু , নওগাঁ প্রতিনিধিঃ ১৩ জানুয়ারি ২০২৪ , ২:৩৫:১৩ প্রিন্ট সংস্করণ

    বদলগাছীতে প্রভাব খাটিয়ে দু-ফসলা তিন ফসলা জমির মাটি অবৈধভাবে কেটে বিক্রি করার অভিযোগ, মাটি বিক্রেতা কনকের বিরুদ্ধে।
    সবুজের সমারোহে ও সৌন্দর্যে ভরা এই বাংলাদেশ। এই দেশের মাঠে মাঠে ফলে নানান ধরনের ফসল।
    নওগাঁ জেলাধীন বদলগাছী উপজেলার মিঠাপুর ইউপির সিংগাড়া মাঠের দু ফসলা তিন ফসলা জমির মাটি অবৈধভাবে কেটে বিক্রি করার অভিযোগ উঠেছে এক মাটি বিক্রেতার নামে। অভিযুক্ত ব্যক্তির নাম কনক। তিনি প্রভাব খাটিয়ে দিনের পর দিন দু ফসলা তিন ফসলা জমির মাটি অবৈধভাবে কেটে বিক্রি করেই চলেছেন। যেন পুরো রাজত্ব তার।
    এমন অভিযোগের ভিত্তিতে গত ১১ ই জানুয়ারি বৃহস্পতিবার বিকেল ৪ টায় স্থানীয় কয়েকজন সাংবাদিক সরিজমিনে গিয়ে দেখেন মিঠাপুর ইউপির সিংগাড়া মাঠে কনকের নিয়োগ দেওয়া শ্রমিকেরা উক্ত ফসলের মাঠ থেকে মাটি কেটে ট্রাকে উঠিয়ে দিচ্ছেন আর ট্রাকগুলো সেই মাটিগুলো বিভিন্ন ইটের ভাটায় বিক্রি করে আবার ও মাটি নেওয়ার জন্য সেই মাঠে আসছে। অথচ গত ইং তারিখ অভিযুক্ত ব্যক্তি ২৭ শে ডিসেম্বর মিঠাপুরের রূকনপুরে অবৈধভাবে মাটি কেটে বিক্রি করার অপরাধে বদলগাছী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তৃপ্তি কণা মন্ডল তাকে প্রাথমিক সর্তকাসরূপ ৫০০০০/- পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেন। এর পর ও অভিযুক্ত কনক যেন কিছুতেই এই মাটি কেটে বিক্রি করা থামাচ্ছেন না। এর শেষ কোথায়?
    নাম প্রকাশে অনিচ্ছুক কিছু এলাকাবাসী জানান, কনক একজন প্রভাবশালী নেতা। সে প্রভাবখাটিয়ে জোরপূর্বক ফসলের মাঠ থেকে অবৈধভাবে মাটি কেটে বিক্রি করে যাচ্ছেন। আমরা এর সঠিক বিচার দাবি করছি।
    এ বিষয়ে অভিযুক্ত কনক এর সাথে সাক্ষাতে কথা বললে তিনি জানান, ভাই কিছু দিন পূর্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা এসে ৫০০০০/- হাজার টাকা জরিমানা করেছেন আমি এখনো অনেক লোকশানে আছি বলে এখান থেকে মাটি কেটে বিক্রি করে লোকশান পুসে নিচ্ছি।

    এ বিষয়ে বদলগাছী উপজেলা নির্বাহী কর্মকর্তা তৃপ্তি কণা মন্ডল জানান, গত ২৭/১২/২০২৩ খ্রি তারিখ বিকাল ৪.৪৫ টায় বদলগাছী উপজেলার মিঠাপুর ইউনিয়নের রুকনপুর নামক স্থানে বিক্রয়ের উদ্দেশ্য কর্তৃপক্ষের অনুমতি ব্যতিরেকে মাটি উত্তোলন করার অপরাধে কনক নামক এক ব্যক্তিকে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এ মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে
    ৫০০০০৳ (পঞ্চাশ হাজার টাকা) অর্থদণ্ড প্রদান করা হয়। মিঠাপুর ইউপিতে আবারও এরূপ কাজ চালিয়ে যাচ্ছেন অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

    আরও খবর

    Sponsered content