• সারাদেশ

    বিএনপি-জামায়াতের হরতাল ঘিরে সাতক্ষীরায় কঠোর অবস্থানে পুলিশ

      সাতক্ষীরা প্রতিনিধি।। ২৯ অক্টোবর ২০২৩ , ১:১৩:৩০ প্রিন্ট সংস্করণ

    রবিবার সারাদেশে সকাল-সন্ধ্যা বিএনপির পর জামায়াতের ডাকা হরতালকে ঘিরে নাশকতা মোকাবেলায় সাতক্ষীরায় সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। জেলার গুরত্বপূর্ণ এলাকাগুলোতে পুলিশের বাড়তি উপস্থিতি লক্ষ্য করা গেছে।
    শনিবার সন্ধ্যা থেকেই নাশকতা মোকাবেলায় সাতক্ষীরার বিভিন্ন গুরত্বপূর্ণ ও স্পর্শকাতর এলাকায় পুলিশের অতিরিক্ত মোতায়েন করা হয়েছে।
    তবে শনিবার রাত পর্যন্ত সাতক্ষীরার কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
    জেলা পুলিশ সূত্র জানায়, হরতালকে কেন্দ্র করে বিক্ষোভ কিংবা যেকোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড ঠেকাতে জেলার বিভিন্ন স্থানে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।
    সাতক্ষীরা পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান বলেন, আমি বিগত ১৩-১৪ সালে নাশকতার সময় সাতক্ষীরায় কাজ করেছি। এজন্য দুষ্কৃতিকারীদের কিভাবে দমন করতে হয় এমন অভিজ্ঞতা আমার রয়েছে। এজন্য জেলার গুরত্বপূর্ণ স্থান এবং স্থাপনার নিরাপত্তার স্বার্থে অতিরিক্ত নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। গুরত্বপূর্ণ পয়েন্টগুলোতে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা। জ্বালাও-পোড়াও যাতে না হয় সেজন্য জেলা পুলিশের সবকটি ইউনিট কাজ করছে।
    তিনি আরও বলেন, জনগণের নিরাপত্তা ও জানমালের জন্য হুমকি এমন যেকোন কর্মসূচি সাতক্ষীরাতে হতে দেয়া হবে না। হরতালে যারা নাশকতামূলক কর্মকাণ্ড করবে তাদের ছাড় দেয়া হবে না। হরতালের সমর্থনে বিক্ষোভ কিংবা ভাঙচুর, জ্বালাও-পোড়াও করলে তা শক্ত হাতে দমন করা হবে।
    অন্যদিকে বিএনপি-জামায়াতের কর্মসূচিকে ঘিরে সাতক্ষীরায় যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা রোধে সতর্ক অবস্থানে থাকার কথা জানিয়েছে এলিট ফোর্স র‌্যাব।
    র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৬) সাতক্ষীরা ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার এএসপি নাজমুল বলেন, সাতক্ষীরাতে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব-৬ সতর্ক অবস্থানে রয়েছে। র‌্যাবের টহল টিম কাজ করছে। নিয়মিত টহলের পাশাপাশি নজরদারিও বাড়ানো হয়েছে।

    আরও খবর

    Sponsered content