• সারাদেশ

    চৈতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মিথ্যা মামলা

      মোঃসাইমুন হাওলাদার সোলায়মান ৯ ফেব্রুয়ারি ২০২৩ , ৮:৩২:৫৪ প্রিন্ট সংস্করণ

    পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলার ১নং মাধব খালি ইউনিয়নের চৈতা বাজারে ১৯৬২ সালে চৈতা মাধ্যমিক বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। এই বিদ্যায়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে একটি মিথ্যা বানোয়াট মামলা দায়ের করেন দাতা সদস্য আব্দুস সালাম মৃধা।
    ইস্কুল প্রতিষ্ঠার পর থেকে সুনামের সহিত চলছে। বিদ্যালয়টি সুন্দর ও সুশৃঙ্খল ভাবে চলার জন্য বিদ্যালয়ের পরিচালনা কমিটির নির্বাচনের উদ্যোগ নেয় বিদ্যালয় পরিচালনা এডহক কমিটি। বিদ্যালয়ের পরিচালনা কমিটির নির্বাচনের নির্ধারিত তারিখ ছিল ০৯/০২/২০২৩ ইং । আবদুস সালাম মৃধা গত ০৭/০২/২০২৩ইং মির্জাগঞ্জ মেজিস্ট্রেট আদালতে একটি মামলা দায়ের করেন।মামলায় আব্দুস সালাম মৃধা চৈতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহ তিন জনের বিরুদ্ধে এই মামলা টি দায়ের করেন। মামলাটি আদালত আমলে নিয়ে মামলার আসামিদের কাছে বিশ কার্যদিবসের মধ্যে জবাব চেয়ে নোটিশ জারি করে।
    দৈনিক আজকের বসুন্ধরা পত্রিকার প্রতিনিধি চৈতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে সরাসরি সাক্ষাৎকার করে মামলার বিষয়ে জানতে চাইলে প্রধান শিক্ষক তাদের জানান যে আব্দুস সালাম মৃধা যে মামলাটি আদালত দায়ের তা কতো সত্য।
    বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন আব্দুস সালাম মৃধা যে মামলাটি দায়ের করেন তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট বলে দাবি করেন। তিনি আরো বলেন যে যে কয়টি বিষয়ের উপর মামলা টি দায়ের করা হয়েছে তার কোন সত্যতা নেই। আবদুস সালাম মৃধা ঐতিহ্যবাহী চৈতা মাধ্যমিক বিদ্যালয়ের সুনাম ক্ষুন্ন করার জন্য এবং তার নিজের স্বার্থ চরিতার্থ করার জন্যই এই মামলা টি দায়ের করেন। বিগত দিনে ও আব্দুস সালাম মৃধা বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ছিলেন।তখন ও তিনি বিভিন্ন ভাবে রাজনৈতিক ও স্থানীয় প্রভাব খাটিয়ে বিদ্যালয়ের ক্ষতি করার চেষ্টা করেছিলেন।তার এইরূপ প্রভাবের কারণে বিদ্যালয়ের অনেক ক্ষতি সাধন হয়। তার ভয়ে বিদ্যালয়ের কোন শিক্ষক এখন পর্যন্ত কোন কথা বলতে সাহস পায় না।
    বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরো বলেন যে আদালত বিশ কার্য দিবসের মধ্যে জবাব চেয়েছেন আমরাও আইনের মাধ্যমে মহামান্য আদালতে পেশ করা হবে। তিনি আশাবাদী যে অবিলম্বে অত্র বিদ্যালয়ের পরিচালনা কমিটির নির্বাচন সম্পন্ন করা যাবে।
    তিনি বলেন যে কিছু কুচক্রী মহল বিদ্যালয় টি কে ধ্বংসের দিকে ঠেলে দেওয়ার অপপ্রয়াস চালাচ্ছে।
    চৈতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরো বলেন যে বিদ্যালয়টিকে এই কুচক্রী মহলের হাত থেকে রক্ষা করার জন্য অত্র এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।যাতে এই কুচক্রী মহলের হাত থেকে বিদ্যালয়ের সুনাম ফিরে আসবে বলে আশা প্রকাশ করেন।

    আরও খবর

    Sponsered content