সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০২:৫৮ অপরাহ্ন
জরুরী নোটিশঃ
Wellcome to our website...

ফরিদপুরে শীত-কুয়াশা উপেক্ষা করে বিএনপির সমাবেশস্থলে হাজারো নেতাকর্মীর রাতযাপন

নিজস্ব প্রতিনিধিঃ / ৫১ টাইম ভিউ
আপডেটঃ শুক্রবার, ১১ নভেম্বর, ২০২২, ১১:৩২ পূর্বাহ্ন

ফরিদপুরে শীত ও কুয়াশা উপেক্ষা করে বিএনপির বিভাগীয় সমাবেশস্থলের খোলা মাঠে রাতযাপন করেছেন হাজার হাজার নেতাকর্মী।

বিভাগীয় গণসমাবেশে পার্শ্ববর্তী বিভিন্ন এলাকা থেকে আসা পাঁচ হাজারেরও বেশি নেতাকর্মী-সমর্থক কোমরপুরের আব্দুল আজিজ স্কুলের গণসমাবেশ মাঠেই খোলা আকাশের নিচে রাতযাপন করেছেন। খণ্ড খণ্ড জটলা করে তারা সেখানে অবস্থান করছেন। তাদের রাতের খাবার পরিবেশন করা হয়েছে গণসমাবেশ সমন্বয় কমিটির পক্ষ থেকে। শুক্রবার জুমার নামাজও তারা মাঠেই আদায় করবেন বলে জানিয়েছেন।

পরিবহন ধর্মঘটের কারণে দুইদিন আগে থেকেই আশপাশের জেলা থেকে সমাবেশস্থলে আসা শুরু করেন নেতাকর্মীরা।

বৃহস্পতিবার রাত পৌণে ১২টার দিকে দেখা গেছে, মাইকে দেশাত্মবোধক সংগীত বাজছে। আর রাতের খাবার খাচ্ছেন অনেকে। দূরদূরান্ত থেকে আসা এসব মানুষের অনেকে রাতটির বাকি অংশ এই মাঠেই পার করেন কোনোভাবে। বৃহস্পতিবার সন্ধ্যা থেকেই নেতাকর্মীতে পূর্ণ হতে থাকে মাঠ। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে চারপাশ। মাঠেই চলে রান্না-খাওয়া। তাদের উজ্জীবিত রাখতে কেন্দ্রীয় নেতারা ঘুরে ঘুরে কথা বলছেন নেতাকর্মীদের সাথে। শনিবার এই মাঠে অনুষ্ঠিত হবে গণসমাবেশ।

বৃহস্পতিবার সকাল থেকেই বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে জনসভায় আসতে শুরু করেন। সন্ধ্যায় বাড়তে থাকে নেতাকর্মীদের ভিড়। ফরিদপুরের বাইরের জেলা গোপালগঞ্জ, শরীয়তপুর, মাদারীপুর ও রাজবাড়ী থেকে বিপুলসংখ্যক নেতাকর্মী এসেছেন সেখানে।

রাতে দেখা গেছে, ফরিদপুর বিভাগীয় গণসমাবেশের আপ্যায়ন কমিটির পক্ষ থেকে মাঠের পাশেই রান্নার ব্যবস্থা করা হয়েছে। সেখান থেকে বিলি হচ্ছে তিন বেলার খাবার।

সমাবেশস্থলে নেতাকর্মীদের নিয়ে রাতযাপন করেছেন যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকুসহ অন্য নেতারা। এর মধ্যে রয়েছেন কেন্দ্রীয় সহ-সভাপতি (দপ্তর) কামরুজ্জামান দুলাল, সাবেক সহ-সভাপতি মাহবুবুল হাসান ভুইয়া পিংকু, সিনিয়র যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার প্রমুখ।

কেন্দ্রীয় এসব নেতা বৃহস্পতিবার বিকালে ফরিদপুর কোমরপুর স্কুল মাঠে আয়োজিত বিভাগীয় সমাবেশে আসেন।

সমাবেশের জন্য মঞ্চের সামনেই পলিথিনের পাটির ওপর বসে খাওয়া-দাওয়াসহ সবার খোঁজখবর রাখছেন টুকু।

সুলতান সালাহউদ্দিন টুকু বলেন, তারা সমাবেশ পর্যন্ত এই খোলা আকাশের নীচেই থাকবেন।। দলের একজন কর্মী হিসেবে সবার সঙ্গে মাঠেই থাকবেন।

এর আগে তিনি উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্য বক্তব্য রাখেন। সেখানে তিনি গণতন্ত্র পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত রাজপথে থাকার দৃপ্ত শপথ নেন। জীবনকে বাজি রেখে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।


এই বিভাগের আরো খবর