সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০১:১৪ অপরাহ্ন
জরুরী নোটিশঃ
Wellcome to our website...

প্রধান শিক্ষক দেলোয়ারের বিরুদ্ধে তদন্ত সম্পন্ন,বদলী চায় এলাকাবাসী

আজমল মাসুম / ৩৪ টাইম ভিউ
আপডেটঃ সোমবার, ১৪ নভেম্বর, ২০২২, ৮:১০ অপরাহ্ন

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ১২২নং গাবুরা খোলপেটুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দেলোয়ার হোসেনের বিরুদ্ধে স্কুলে নিয়মিত না আসা, এলাকাবাসীর কাছ থেকে বিভিন্ন ভাতার কার্ড পাইয়ে দেওয়ার নামে অর্থ আদায়, বিদ্যালয়ের দপ্তরী কাম নাইট গার্ড নিয়োগে অর্থ বাণিজ্য, উন্নয়নকল্পে বরাদ্দকৃত অর্থ নয়ছয়, স্কুল কমিটি স্থগিত রেখে সময়ক্ষেপণ ও স্বেচ্ছাচারিতাসহ নানা অভিযোগের প্রেক্ষিতে তদন্ত সম্পন্ন করেছে জেলা প্রাথমিক শিক্ষা অফিস গঠিত তদন্ত টিম।

সোমবার জেলা প্রাথমিক শিক্ষা অফিস গঠিত তদন্ত টিমের প্রধান কলারোয়া উপজেলা শিক্ষা কর্মকর্তা এইচএম রোকনুজ্জামানসহ তদন্ত টিমের অন্যান্য সদস্যরা সরেজমিনে গাবুরা খোলপেটুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন পূর্বক বিদ্যালয়ে উপস্থিত অভিভাবক ও এলাকাবাসীর সাথে কথা বলেন এবং লিখিতভাবে তাদের বক্তব্য গ্রহণ করেন।

এসময় অভিভাবকরা এক বাক্যে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দেলোয়ার হোসেনের বিরুদ্ধে বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম ধ্বংসের অভিযোগ পুনঃউত্থাপন করেন এবং তাকে অপসারণের দাবি জানান। একই সাথে তারা বিদ্যালয়ে লেখাপড়ার পরিবেশ ফিরিয়ে আনার দাবি জানান।

তদন্ত প্রসঙ্গে কলারোয়া উপজেলা শিক্ষা অফিসার এইচএম রোকনুজ্জামান বলেন, তদন্ত সম্পন্ন হয়েছে। এলাকাবাসী ও অভিভাবকদের মৌখিক ও লিখিত বক্তব্য গ্রহণ করেছি। তদন্তের রিপোর্ট লিখিত আকারে পুঙ্খানুপুঙ্খভাবে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রেরণ করবো।

এরপর গত ১৮ অক্টোবর স্থানীয়রা জেলা শিক্ষা কর্মকতা, উপজেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বরাবর প্রধান শিক্ষক দেলোয়ার হোসেনের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। তার প্রেক্ষিতে শ্যামনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা শিক্ষা কমিটির সভাপতি এস এম আতাউল হক দোলন বিদ্যালয়টি পরিদর্শন করে অভিযোগের সত্যতা পান এবং উপজেলা শিক্ষা কর্মকর্তাকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।


এই বিভাগের আরো খবর