মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
শ্যামনগরে ফ্রি স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত সুন্দরবনের গহীন থেকে ১৫ টি নৌকা ও ১০ জেলেকে আটক করেছে বিলাইছড়িতে যুব সমাজের উদ্যোগে ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল ৩ ফেব্রুয়ারি কপিলমুনিতে ‘বন্ধু- ৮৩’ র সংগঠনের যুগ্ন আহবায়কের মাতার ৪র্থ মৃত্যু বার্ষিকী পালিত মহালছড়িতে সরস্বতী পূজা পালন চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কের কর্ণফুলীতে রাস্তার পাশে যুবকের লাশ, পেটে ছুরিকাঘাতের চিহ্ন পাইকগাছায় অজ্ঞান পার্টির প্রধান ও হত্যা মামলার আসামী রেজাউল গ্রেপ্তার কপিলমুনিতে আর্তমানবতার সেবা নিয়ে এগিয়ে যাচ্ছে ‘বন্ধু- ৮৩’ব্যাচ সংগঠন শ্যামনগরে সুন্দরবন কোয়ালিশনের অবহিতকরণ সভা কপিলমুনি মেহেরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাফল্য
জরুরী নোটিশঃ
Wellcome to our website...

এসএসসিতে পাসের হার ৯৩.৫৮ শতাংশ

রিপোর্টারের নামঃ / ৯৯ টাইম ভিউ
আপডেটঃ সোমবার, ২৮ নভেম্বর, ২০২২, ১২:৩৬ অপরাহ্ন

ডেস্ক রিপোর্টঃ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এবার এসএসসিতে পাসের হার ৯৩ দশমিক ৫৮ শতাংশ । গত বছরও এসএসসি পরীক্ষায় পাসের হার ৯৩ দশমিক ৫৮ শতাংশ ছিল।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে গণভবন থেকে অনলাইনে সংযুক্ত হয়ে ফলের আনুষ্ঠানিক ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফল প্রত্যাশীরা সংশ্লিষ্ট ওয়েবসাইট ও খুদেবার্তার মাধ্যমে ফল দেখতে পাচ্ছেন।

গত ১৫ সেপ্টেম্বর এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছিল। করোনা পরিস্থিতি ও বন্যার কারণে দীর্ঘদিন আটকে থাকার পর অনুষ্ঠিত হয় এসএসসি ও সমমানের পরীক্ষা। সাধারণত পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হয়।

এ বছর নয়টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলিয়ে এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট পরীক্ষার্থী ২০ লাখের বেশি অংশ নেয়। মোট তিন হাজার ৭৯০টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট পরীক্ষার্থীর মধ্যে শুধু সাধারণ শিক্ষা বোর্ডগুলোর অধীনে এসএসসি পরীক্ষার্থী প্রায় ১৬ লাখ।


এই বিভাগের আরো খবর